popanda

Monday, November 27, 2023

মেসি–নেইমারকে ছাড়াও যে কারণে উজ্জ্বল পিএসজি

 


                          মেসি–নেইমারকে ছাড়াও যে কারণে উজ্জ্বল পিএসজি

 

ফ্রেঞ্চ লিগ ‘আঁ’র শিরোপা তো যখন-তখনই জিতছে পিএসজি। ২০১২-১৩ থেকে ২০২২-২৩; এই ১১ মৌসুমে ৯ বারই ফ্রেঞ্চ লিগ ‘আঁ’র চ্যাম্পিয়ন প্যারিসের ক্লাবটি। তবে একটি চ্যাম্পিয়নস লিগ শিরোপার জন্য কী হাপিত্যেশই না করে যাচ্ছেন দলটির কর্মকর্তা আর সমর্থকেরা। এই ১১ মৌসুমে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ প্রতিযোগিতায় পিএসজির সেরা সাফল্য ২০১৯ সালের ফাইনাল খেলা।

চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্ন পূরণ করতে কত আশা নিয়ে পিএসজি একটি তারকাত্রয়ী দল গড়েছিল ২০২১ সালে। লিওনেল মেসি, নেইমার ও এমবাপ্পে মিলে তৈরি হয়েছিল এমএনএম–ত্রয়ী। বলা যায়, আক্রমণভাগে সময়ের সবচেয়ে সেরা ত্রয়ী ছিল এটি। কিন্তু সেই ত্রয়ী পিএসজিকে কী উপহার দিল? দুটি লিগ শিরোপা জিতলেও এই ত্রয়ী নিয়ে গত দুই মৌসুমে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকেই বিদায় নিয়েছে পিএসজি।

এরপর তো ফুটবল বিশ্বে অনেকেই বলতে শুরু করেন—বিপুল অর্থ ব্যয় করে বড় নাম কিনে যে চ্যাম্পিয়নস লিগ জেতা যায় না, সেটা হয়তো বুঝল পিএসজি! ফুটবল বিশ্বের চারদিক থেকে ছুটে আসা এসব হাস্যরস তো ছিলই, এর সঙ্গে ক্ষণে ক্ষণে নেইমারের চোট আর বিশ্বকাপের পর মেসির ম্লান হয়ে থাকাটা ক্ষিপ্ত করে তুলেছিল পিএসজির সমর্থকদের। ঘরের মাঠের ম্যাচেও তাঁরা মেসি-নেইমারকে দুয়ো দিতে শুরু করেন।





No comments:

Post a Comment

Amazon Online Work From Home - Search Right Now

  GM Administrative Assistant, SBD3 San Bernardino, CA, USA | Job ID: 2508592 Posted November 20, 2023 (Updated about 15 hours ago) The Admi...